Spoken+Grammar Bundle

Apple iOS 18 ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে, এবং অ্যাপল মিউজিক, অ্যাপল ম্যাপস, ক্যালকুলেটর, বার্তা, নোট, সাফারি এবং অন্যান্য সহ অনেক অ্যাপের জন্য ইতিমধ্যেই নতুন বৈশিষ্ট্যগুলির বিষয়ে গুজব তৈরী উঠেছে। কারন Apple সবসময় নতুন কিছু উপহার দিতে সক্ষম।

 MacRumors, ব্লুমবার্গের মার্ক গুরম্যান এবং অন্যান্যদের রিপোর্টের ভিত্তিতে iOS 18 এর গুজবগুলিকে চটজলদি জেনে নেয়া যাক:

ios 18

Apple Maps অ্যাপল মানচিত্র: কাস্টম রুট এবং টপোগ্রাফিক মানচিত্র সহ iOS 18-এ অন্তত দুটি নতুন Apple Maps বৈশিষ্ট্য থাকবে বলে প্রত্যাশিত। কাস্টম রুট ব্যবহারকারীদের নেভিগেট করার সময় ভ্রমণের জন্য নির্দিষ্ট রাস্তা বেছে নেওয়ার অনুমতি দেবে, যখন টপোগ্রাফিক মানচিত্রে ট্রেইল, কনট্যুর লাইন, উচ্চতা এবং হাইকিংয়ের জন্য আগ্রহের পয়েন্টগুলির মতো বিবরণ অন্তর্ভুক্ত রয়েছে।

Apple Music অ্যাপল মিউজিক: আইওএস 18 এ  অ্যাপল মিউজিক প্লেয়ারে প্লেলিস্ট স্বয়ংক্রিয়ভাবে তৈরি করতে সক্ষম হবে বলে জানা গেছে।

Calculator ক্যালকুলেটর: iOS 18, iPadOS 18, এবং macOS 15-এ বেশ কিছু নতুন বৈশিষ্ট্য সহ একটি পরিমার্জিত ক্যালকুলেটর অ্যাপ রয়েছে, যার মধ্যে একটি সাইডবার রয়েছে যা সাম্প্রতিক গণনাগুলি তালিকাভুক্ত করবে, ইউনিট রূপান্তর করার জন্য একটি উন্নত ইন্টারফেস, নোটস অ্যাপের সাথে একীকরণ এবং আরও অনেক কিছু। তার মানে ক্যালকুলেটর অ্যাপটি অবশেষে iPads-এর আসতে যাচ্ছে।

Calendar ক্যালেন্ডার: আইওএস 18 এ দুটি অ্যাপ হল ক্যালেন্ডার এবং রিমাইন্ডার একীভূত হওয়ার গুজব রটেছে।

Freeform ফ্রিফর্ম: iOS 18 অ্যাপলের ড্রয়িং অ্যাপ ফ্রিফর্মে একটি নতুন "Scenes" option যোগ হওয়ার গুজব রয়েছে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের সহজে নেভিগেশনের জন্য ক্যানভাসে নির্দিষ্ট বিভাগ ("Scenes") নির্বাচন করার অনুমতি দেবে।

Health স্বাস্থ্য: অ্যাপল তার স্বাস্থ্য অ্যাপের জন্য নতুন এআই-চালিত বৈশিষ্ট্যগুলির পরিকল্পনা করছে বলে জানা গেছে, তবে এখনও কোনও নির্দিষ্ট বিবরণ জানা যায়নি।

Keynote, Numbers, and Pages কীনোট, সংখ্যা এবং পৃষ্ঠা: iOS 18-এর পাশাপাশি, অ্যাপল কীনোটে স্বয়ংক্রিয়-উত্পাদিত স্লাইড, পৃষ্ঠাগুলিতে দ্রুত লেখা এবং আরও অনেক কিছুর জন্য নতুন জেনারেটিভ AI বৈশিষ্ট্য সহ productivity apps গুলির iWork স্যুট আপডেট করার পরিকল্পনা করেছে৷

Mail, Photos, and Fitness মেল, ফটো এবং ফিটনেস: এই অ্যাপগুলি iOS 18 এর সাথে "ওভারহল" করা হবে বলে জানা গেছে, তবে এখনও কোনও নির্দিষ্ট বিবরণ জানা যায়নি।

Messages বার্তা: iOS 18 বার্তা অ্যাপে RCS support যোগ করবে বলে আশা করা হচ্ছে, যা উচ্চ-রেজোলিউশনের ফটো এবং ভিডিও, অডিও বার্তা, টাইপিং সূচক, রিড রিসিপ্ট, ওয়াই-ফাই মেসেজিং, আইফোন এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে মেসেজিং অভিজ্ঞতা উন্নত করবে। এবং আরো এটাও গুজব হয়েছে যে Messages অ্যাপ আরও কার্যকরভাবে বাক্য স্বয়ংসম্পূর্ণ করতে generative AI ব্যবহার করবে।

Notes নোট: iOS 18 এর সাথে, নোটস অ্যাপটি গাণিতিক স্বরলিপি প্রদর্শন করতে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে, যাতে ব্যবহারকারীরা নোটে আরও বিভিন্ন ধরনের বীজগণিত সমীকরণ এবং সূত্র অন্তর্ভুক্ত করতে পারে। অ্যাপটি ভয়েস মেমোস অ্যাপে স্যুইচ করার পরিবর্তে একটি অন্তর্নির্মিত অডিও রেকর্ডিং টুল থাকবে মর্মে গুজব রয়েছে।

Safari সাফারি: iOS 18 সাফারিতে একটি browsing assistant যোগ করতে পারে, যা ওয়েব পেজ এবং আরও অনেক কিছুর সংক্ষিপ্ত বিবরণ দিতে পারে। একটি নতুন "ওয়েব ইরেজার" বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের ওয়েব পেজ থেকে নির্দিষ্ট উপাদানগুলি সরাতে সক্ষম।

Shortcuts শর্টকাট: iOS 18 এর সাথে, ব্যবহারকারীরা শর্টকাট অ্যাপের মাধ্যমে জটিল কাজগুলিকে আরও সহজে স্বয়ংক্রিয় করতে সক্ষম হবে বলে জানা গেছে।

তবে গুজব হোক আর সত্যি হোক আইফোন ব্যবহাকারীরা অবশ্যই নতুন কিছু পেতে যাচ্ছে….

 

সূত্র: ম্যাকরিউমোর