Spoken+Grammar Bundle

কাতার বিশ্বকাপ যেন দু হাত ভরে দিয়েছে লিওনেল মেসিকে। সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের সাথে এবার শিরোপাটাও নিজের করে নিয়েছেন এই ক্ষুদে জাদুকর। এবার আরও একটি অর্জনের কৃতিত্ব দেখালেন এই সুপারস্টার।

ফুটবল বিশ্লেষণকারী প্রতিষ্ঠান অল ফুটবল এবার চালু করে বর্ষসেরা ফুটবলার নির্বাচনের প্রতিযোগিতা। যেখানে সরাসরি দর্শকদের প্রত্যক্ষভোটে নির্বাচিত করা হয়েছে সেরা ফুটবলার।বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা অল ফুটবল অ্যাপ ব্যবহারকারীরা ভোট দিয়েছেন এই প্রতিযোগিতায়। যেখানে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা লিওনেল মেসি।

অল ফুটবলের এই আয়োজনে তিন ক্যাটাগরিতে ভোট দিতে সমর্থ হয়েছেন এর ব্যবহারকারীরা। তিনজন ফুটবলারকে নির্বাচনের সুযোগ পেয়েছেন তারা যেখানে প্রথম পছন্দের ফুটবলার পেয়েছে ৫ পয়েন্ট। দ্বিতীয়স্থানে থাকা ফুটবলারের ঝুলিতে যুক্ত হয়েছে ৩ পয়েন্ট। তৃতীয় পছন্দের ফুটবলার পেয়েছেন ১ পয়েন্ট।

সর্বমোট ৩৬ লক্ষ ৩৫ হাজার ৮৮২ জন ব্যবহারকারী বর্ষসেরা ফুটবলার নির্বাচনের জন্য ভোট দিয়েছেন। যেখানে সবচেয়ে বেশি পয়েন্ট পেয়ে সেরার পুরস্কার নিজের করে নিয়েছেন লিওনেল মেসি।

লিওনেল মেসির প্রাপ্ত মোট পয়েন্ট ৩৩ লক্ষ ৩ হাজার ৪১ যেখানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কিলিয়ান এমবাপে পেয়েছেন ২৮ লক্ষ ৫০ হাজার ৩১৬ ভোট।

এক নজরে অল ফুটবলের সেরা ১০ ফুটবলারের তালিকা

লিওনেল মেসি
কিলিয়ান এমবাপে
করিম বেনজেমা
নেইমার জুনিয়র

আরলিং হাল্যান্ড
লুকা মদ্রিচ
ভিনিসিয়াস জুনিয়র
কেভিন ডি ব্রুইন

রবার্ট লেভানদোস্কি
অলিভিয়ের জিরুদ

আরও পড়ুন

মোরিনহোকে পেতে মরিয়া ব্রাজিল, ভাবনায় জ়িদান-সহ আরও চার কোচ

দ্য মাস্টারশেফ!

২০২৩ আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড